Home More হারিয়ে গেল ঢাবিতে ফুল বিক্রেতা জিনিয়া

হারিয়ে গেল ঢাবিতে ফুল বিক্রেতা জিনিয়া

6
0

ঢাকা বিশ্ববিদ্যালয়ে দীর্ঘ দিন যাবৎ শিক্ষার্থীদের মাঝে ফুল বিক্রি করে আসছিলো শিশু জিনিয়া।  গেল মোঙ্গলবার ঢাবির টিএসসি এলাকা থেকে নিঁখোজ হয় ওই শিশুটি।  এদিকে হারিয়ে যাওয়ার ৬ দিন ফেরিয়ে গেলেও তার খোঁজ না মেলায় দিশেহারা মা সেনুরা বেগম।

তবে টিএসসি এলাকার সবগুলো সিসিটিভি ক্যামেরা ছিলো অকার্যকর।  জিনিয়াকে খুঁজে পেতে সর্বোচ্চ চেষ্টা করা হচ্ছে বলে জানিয়েছে শাহবাগ থানা পুলিশ।

ঢাবির রাষ্ট্রবিজ্ঞান বিভাগের এক শিক্ষার্থী বলেন, ফুল বিক্রি করে মায়ের সংসারে অর্থের জোগান দিতো ৯ বছরের ছোট্ট শিশু জিনিয়া।  ঢাবির শিক্ষার্থী কিংবা ক্যাম্পাসে যাদের আনাগোনা তারা অবশ্যই জিনিয়াকে দেখেছেন।  মিষ্টি হাসির জন্য পরিচিত ছিলেন জিনিয়া।  আর তাদের খোলা আকাশের নিচেই বসবাস ছিলেন।

জিনিয়ার মা বলেন, দুইটা মহিলার সঙ্গে চটপটি খেয়েছে।  পরে আমি ওকে বললাম, জিনিয়া তুমি মায়ের সব ফুল বিক্রি করবা।  এর কিছুক্ষণ পর এসে আর তাকে পাই না।  এর আগেও জিনিয়ার বড় বোন নিখোঁজ হয়েছিলো।  ১১ বছর পর তাকে পাওয়া যায়।  এই শহরের প্রতি তাই অভিমান জমেছে দুঃখী মায়ের।

জিনিয়ার মা বলেন, আমার আর কিছু দরকার নেই।  মেয়েটাকে পেলে আমি ঢাকা ছেড়ে চলে যাব।

সোহরাওয়ার্দী উদ্যানের গেট ও টিএসসির আশপাশের প্রায় সবগুলো সিসিক্যামেরাই ছিলো অকার্যকর। জিনিয়া নিখোঁজের পর নতুন করে সিসিক্যামেরাই লাগানো হয়।  পুলিশ বলছে, জিনিয়াকে খুজেঁ পেতে সর্বোচ্চ চেষ্টা করছেন তারা।

শাহবাগ থানার ওসি মামুন অর রশিদ বলেন, মেয়েটাকে আমরা পাব।  মেয়েটা যেকোন মূহূর্তে চলে আসবে।  এছাড়া আমরা সব রকমের চেষ্টা চালিয়ে যাচ্ছি।  এছাড়া জিনিয়ার কোনো খোঁজ পেলে শাহবাগ থানা অথবা ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগের অনুরোধ করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here