Home Sports অপেশাদার আচরণ করে ইউএস ওপেন থেকে ছিটকে গেলেন জকোভিচ!

অপেশাদার আচরণ করে ইউএস ওপেন থেকে ছিটকে গেলেন জকোভিচ!

5
0

করোনা বিরতির পর শিরোপার দিকেই ছুটছিলেন সার্বিয়ান টেনিস তারকা নোভাক জোকোভিচ। জার্মানির ইয়ান-লেনার্ড স্ট্রুফকে সরাসরি সেটে হারিয়ে ইউএস ওপেনের চতুর্থ রাউন্ডেও উঠেছিলেন। আরও একটি গ্র্যান্ড স্ল্যাম জয়ের আশায় শুধু সময় গুনছিল তার ভক্তরা।

আর সেই সব আশাকে ধুলোয় মিশিয়ে দিয়ে ‘ডিসকোয়ালিফাইড’ হয়েছেন টুর্নামেন্টের সবচেয়ে ফেভারিট এই সার্বিয়ান তারকা। বলতে গেলে টেনিসের ইতিহাসে অঘটন ঘটালেন জোকোভিচ। মেজাজ হারিয়ে এক লাইন জাজকে বল দিয়ে আঘাত করেন তিনি।

এমন কাণ্ডে টুর্নামেন্ট থেকে ছিটকে পড়তে হলো শিরোপাপ্রত্যাশী জোকোভিচকে। রবিবার (৭ সেপ্টেম্বর)  নিউইয়র্কের ফ্লাশিং মিডোসে ইউএস ওপেনের চতুর্থ রাউন্ডের ম্যাচে এ কাণ্ড ঘটান জোকোভিচ।

২০তম বাছাই স্পেনের পাবলো কারেনো বুস্তার বিপক্ষে শেষ আটে ওঠার লড়াইয়ে প্রথম সেটে ৬-৫ গেমে পিছিয়ে পড়ে প্রচণ্ড হতাশ হয়ে পড়েছিলেন জোকোভিচ। সেই হতাশায় নিজের ওপর অনেকটা বিরক্ত হয়ে পকেট থেকে একটি বল বের করে পেছনে না তাকিয়েই সজোরে ব্যাট চালিয়ে দেন তিনি, যা এক নারী লাইন জাজের গলায় গিয়ে আঘাত করে। মুহূর্তেই লুটিয়ে পড়েন সেই লাইন জাজ।

তবে ঘটনা ঘটার একটু পরেই দ্রুত তার দিকে এগিয়ে লাইন জাজের কাছে ক্ষমা চান।

ক্ষমা চাইলেও শাস্তি এড়াতে পারেননি জকোভিচ। গ্র্যান্ড স্ল্যামের আইন অনুযায়ী, প্রতিপক্ষ, দর্শক বা টুর্নামেন্টের এরিয়ার মধ্যে কাউকে শারীরিকভাবে আঘাত করলে সেই খেলোয়াড়কে টুর্নামেন্ট থেকে বাদ দিয়ে দেয়া হবে। আর সেই নিয়মে এবারের ইউএস ওপেন থেকে ছিটকে গেলেন জকোভিচ।

২০২০ সালে একটি ম্যাচও হারেননি জোকোভিচ। এবারের ইউএস ওপেন জয়ের দারুণ সম্ভাবনা ছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here