Home Sports কঠিন প্রশ্নের মুখে পড়তে হচ্ছে মিসবাহকে

কঠিন প্রশ্নের মুখে পড়তে হচ্ছে মিসবাহকে

6
0

করোনা মহামারির পর প্রথম সফরে ভালো পারফরম্যান্স করতে পারেনি পাকিস্তান ক্রিকেট দল। টি-টোয়েন্টি সিরিজ ড্র করলেও হেরেছে টেস্ট সিরিজ। টেস্ট ফরম্যাটের জয়টাই বেশি দরকার ছিলো পাকিস্তানের।

যে কারণে দেশে ফিরতেই কঠিন প্রশ্নের মুখে পড়তে হচ্ছে দলের হেড এবং প্রধান নির্বাচক মিসবাহ উল হককে। দলের বার্ষিক রিপোর্ট দাখিলের সময় তাকে কঠিন সব প্রশ্নের উত্তর দিতে হবে বলে জানিয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান এহসান মানি। সার্বিকভাবে গত ১২ মাসের পারফরম্যান্স নিয়েই মূলত বলতে হবে মিসবাহকে।

গত ১২ মাসের সময়কালে ২ জয়ের বিপরীতে ৩ টেস্ট হেরেছে পাকিস্তান। ওয়ানডেতে জিতেছে দুই ম্যাচ আর টি-টোয়েন্টিতে ১২ ম্যাচের মধ্যে জিতেছে কেবল তিনটিতে। এমতাবস্থায় দলের হেড কোচ ও প্রধান নির্বাচকের মতো গুরুত্বপূর্ণ দুই দায়িত্বে থাকা মিসবাহকে ভবিষ্যতের ব্যাপারে জিজ্ঞেস করবে পিসিবি।

পাকিস্তানি সংবাদমাধ্যম ডনকে দেয়া সাক্ষাৎকারে এহসান মানি বলেছেন, ‘আমি পূর্ণ ক্ষমতায় বিশ্বাস করি। যে কারণে মিসবাহকেও সরাসরি সকল ক্ষমতা এবং সমর্থন দেয়া হয়েছে। কিন্তু সে নিজের কাজ দিয়ে খুব একটা সন্তুষ্ট করতে পারেনি। তাই বার্ষিক রিপোর্ট দাখিলের সময় পিসিবির ক্রিকেট কমিটি তার ইন্টারভিউ নেবে।’

পিসিবি চেয়ারম্যান আরও যোগ করেন, ‘তাকে জিজ্ঞেস করা হবে দল এবং নিজের পারফরম্যান্স নিয়ে। একইসঙ্গে দলের ভবিষ্যতের ব্যাপারে তার পরিকল্পনা কী? এটিও পরিষ্কারভাবে জানতে চাওয়া হবে।’

বর্তমানে ওয়ানডে র‍্যাংকিংয়ে ষষ্ঠ এবং টেস্ট র‍্যাংকিংয়ে সপ্তম অবস্থানে রয়েছে পাকিস্তান। এমনকি টি-টোয়েন্টি ফরম্যাটেও শীর্ষস্থান থেকে চার নম্বরে নেমে গেছে তারা। দলের এই অবনমনের জন্যই মূলত পিসিবির কঠিন প্রশ্নের মুখে পড়তে হবে মিসবাহকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here