Home Sports করোনার কারণে অলিম্পিক পিছাতে চায় জাপান!

করোনার কারণে অলিম্পিক পিছাতে চায় জাপান!

5
0

মহামারি করোনা ভাইরাসের কারণে পিছিয়ে দেয়া হয়েছিলো এবছরের অলিম্পিক। কিন্তু জাপান চাইছে আগামী বছরই অলিম্পিক আয়োজন করার। দেশটি চাচ্ছে যেকোন মূল্যে আয়োজন করবে। দেশটির অলিম্পিক মন্ত্রী সেইকো হাশিমোতো জানিয়েছেন, প্রয়োজনীয় সব প্রস্তুতি নিচ্ছে প্রতিযোগিতাটির সঙ্গে জড়িত সবাই।

গত ২৪ জুলাই শুরু হয়ে ৯ অগাস্ট শেষ হওয়ার কথা ছিল অলিম্পিকের এবারের আসর। তবে বিশ্বজুড়ে কোভিড-১৯ রোগের বিস্তারে প্রতিযোগিতাটি স্থগিত করার চাপ এসেছিল প্রচুর। শেষ পর্যন্ত গত মার্চে এক বছরের জন্য পিছিয়ে দেওয়া হয় প্রতিযোগিতাটি। ২০২১ সালের ২৩ জুলাই শুরু হয়ে বিশ্বের সবচেয়ে বড় ক্রীড়াযজ্ঞ শেষ হবে ৮ আগস্ট।

আন্তর্জাতিক অলিম্পিক কমিটি সোমবার জানায়, কোভিড-১৯ এর প্রকোপ থাকুক কিংবা না থাকুক, সূচি অনুযায়ী আয়োজন করা হবে টুর্নামেন্টটি। মঙ্গলবার একই সুরে তাল মিলিয়ে হাশিমোতো বলেন,
টুর্নামেন্টের সঙ্গে সম্পৃক্ত সবাই ঐক্যবদ্ধ হয়ে প্রস্তুতি নিচ্ছে এবং আগামী বছর সামনে রেখে অ্যাথলেটরাও প্রয়োজনীয় অনুশীলন করছে। যেকোনো মূল্যে আমাদের গেমসটি আয়োজন করতে হবে। করোনা ভাইরাসের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে মনোযোগ দিতে চাই আমরা।

২০২০ অলিম্পিক আয়োজক কমিটির প্রধান নির্বাহী তোশিরো মুতো অবশ্য আগেই জানিয়েছেন, জাঁকজমকভাবে আয়োজন করা হবে না এবারের আসর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here