Home Lead News ঘোড়াঘাট উপজেলার ইউএনওর ওপর হামলায় ‘সম্পৃক্তদের’ বিচারের দাবি

ঘোড়াঘাট উপজেলার ইউএনওর ওপর হামলায় ‘সম্পৃক্তদের’ বিচারের দাবি

7
0

দিনাজপুর ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা ওয়াহিদা খানমের ওপর হামলার নেপথ্যে কারা আছে তাদের খুঁজে বের করে বিচারের আওতায় আনার দাবি জানিয়েছে বিসিএস উইমেন নেটওয়ার্ক।

বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) ঢাকা রিপোর্টারস ইউনিটির (ডিআরইউ) সাগর রুনি মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এই দাবি জানান সংগঠনটির নেতারা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সংগঠনটির  সভাপ‌তি খাদ্য মন্ত্রণালয়ের সচিব ড. মোছাম্মৎ নাজমানারা খানুম বলেন, যখন নারী কর্মকর্তারা প্রত্যেকদিন নানা চ্যালেঞ্জ নিয়ে তাদের ওপর অর্পিত দায়িত্ব পালনে সচেষ্ট তখন একজন নারী উপজেলা নির্বাহী অফিসারের ওপর হামলা আমাদের শঙ্কিত করে তুলছে। কারণ যিনি সরকারের উন্নয়ন কর্মকাণ্ড বাস্তবায়ন করছেন, যিনি সরকারি সম্পদের সুরক্ষা নিশ্চিত করছেন, যিনি মহামারি মোকাবিলা করছেন, দুর্গতদের খাদ্য সহায়তা ও আশ্রয়ের নিশ্চয়তা প্রদানে দিনরাত পরিশ্রম করছেন, তার ওপর হামলার অর্থ হচ্ছে সরকারের কর্মকাণ্ড বাধাগ্রস্থ করা। দুর্বৃত্তরা এমনভাবে ওয়াহিদা খানমকে হাতুড়ি দিয়ে আঘাত করেছে যে ওয়াহিদা জীবন ফিরে পেলেও সুস্থ স্বাভাবিক জীবনে ফিরে যেতে তার দীর্ঘ সময়ের প্রয়োজন হবে।

তিনি আরও বলেন, এই ঘটনার প্রেক্ষিতে সারাদেশের বিভিন্ন বিভাগের নারী কর্মকর্তারা বিক্ষুদ্ধ। নারী কর্মকর্তারা সবসময়ই অনিরাপদ পরিবেশে স্বাস্থ্য ও মানসিক ঝুঁকি নিয়ে কাজ করেন। কর্মক্ষেত্রে অনেক দুর্ঘটনা, বিড়ম্বনা ও বিব্রতকর অবস্থায় তাদের পড়তে হয়। এরপরও কখনও ভাবতে হয়নি এমন নির্মম ঘটনার শিকার হতে হবে একজন নারী কর্মকর্তাকে, যিনি কর্মকর্তার পাশপাশি একজন মা। বিসিএস উইমেন নেটওয়ার্কের সব সদস্যের বিশ্বাস ও ধারণা ওয়াহিদা কোন অন্যায়ের কাছে নতি স্বীকার করেনি বলে যারা অন্যায়ভাবে লাভবান হতে চায় তারাই এই ঘটনা ঘটিয়েছে। অত্যন্ত সুপরিকল্পিতভাবে একজন সৎ, সাহসী, দক্ষ, সরকারই সম্পদ রক্ষায় নিবেদিত কর্মকর্তাকে হত্যার উদ্দেশ্যে আঘাত করা হয়েছে।

সংবাদ সম্মেলনে আরও বলা হয়, আমরা বিসিএস উইমেন নেটওয়ার্কের পক্ষ থেকে  ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি। যারা এর নেপথ্যে থেকে এবং সরাসরি হামলা করে এই ঘটনা ঘটিয়েছে সুষ্ঠু তদন্তের মাধ্যমে দ্রুততম সময়ের মধ্যে তাদের শনাক্ত করে বিচারের আওতায় আনার জন্য সংশ্লিষ্টদের জন্য প্রতি অনুরোধ জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, অর্থ বিভাগের যুগ্মসচিব শেখ মোমেনা মনি, পুলিশ সুপার জেসমিন, সরকারি তিতুমীর কলেজের অধ্যাপক আবিদা সুলতানা প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here