Home Lead News প্রধানমন্ত্রীকে নিয়ে অশালীন ও আপত্তিজনক মন্তব্যে চাকরি হারালো অধ্যাপক

প্রধানমন্ত্রীকে নিয়ে অশালীন ও আপত্তিজনক মন্তব্যে চাকরি হারালো অধ্যাপক

6
0

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার পরিবারের সদস্যদের নিয়ে আপত্তিকর মন্তব্য করায় চাকরিচ্যুত হয়েছেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক এ কে এম ওয়াহিদুজ্জামান।

বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রধানমন্ত্রী ও তার পরিবারের সদস্যদের নিয়ে ফেসবুকে অশালীন ও আপত্তিজনক মন্তব্য করায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভূগোল বিষয়ের সহকারী অধ্যাপক এ কে এম ওয়াহিদুজ্জামানের বিরুদ্ধে জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী ঢাকার মূখ্য মহানগর হাকিম আদালতে মামলা দায়ের করেন।

পরে ওয়াহিদুজ্জামান আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে আদালত তাকে কারাগারে সোর্পদ করেন। তাকে কারাগারে সোপর্দ করার দিন থেকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়।

এতে বলা হয়, প্রধানমন্ত্রী ও তার পরিবারের সদস্যদের নিয়ে ওই শিক্ষকের এ ধরনের অশালীন ও আপত্তিজনক মন্তব্যের জন্য জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ গুরুত্বের সাথে বিবেচনা করে। বিশ্ববিদ্যালয়ের চাকরি বিধি অনুযায়ী তদন্ত প্রক্রিয়ার বিভিন্ন ধাপ অনুসরণ করে গত ২রা সেপ্টেম্বর অনুষ্ঠিত সিন্ডিকেটর ২০৯তম সভায় ওয়াহিদুজ্জামানকে চাকরি হতে বরখাস্ত করা হয়েছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এরআগে এ অধ্যাপক তার ব্যক্তিগত ফেসবুকে জাতীয় সংসদে প্রধানমন্ত্রীর ফজরের নামাজের বক্তব্যর বিষয়টি সমনে এনে এক স্ট্যাটাসে তিনি লিখেন, ‘যারা নিয়মিত নামাজ পড়েন, তারা খুব ভালো করেই জানেন জায়নামাজ কোথায় থাকে; ওটা খুঁজতে হয় না। তারা অবশ্য ঘুম থেকে উঠেই জায়নামাজ হাতে নেন না; আগে উজু করে নেন। কারণ ঘুমালে উজু ভেঙে যায়।’

এছাড়া তিনি ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের অনলাইনে তার চাকরিচ্যুত নিয়ে দেওয়া এক স্ট্যাটাসের স্কিনসট ফেসবুকে দিয়ে লিখেন, ‘শেখ হাসিনাকে নিয়ে ‘কটুক্তি’ করার কারণে নাকি আমার চাকরিও গেছে বলে জানতে পারলাম।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here