Home More ছিনতাইয়ের জন্য পছন্দের জায়গা নিউমার্কেট ও রিয়াজউদ্দিন বাজার এলাকা

ছিনতাইয়ের জন্য পছন্দের জায়গা নিউমার্কেট ও রিয়াজউদ্দিন বাজার এলাকা

7
0

চট্টগ্রাম শহরে অভিনব কৌশলে ছিনতাই করে দাপিয়ে বেড়ায় কর্ণফুলী থানা এলাকার দুই যুবক।  শহরের জনবহুল এলাকা টার্গেট করে ছিনতাই করে তারা।  ছিনতাইয়ের জন্য তাদের পছন্দের জায়গা নিউমার্কেট ও রিয়াজউদ্দিন বাজার এলাকা।  সন্ধ্যায় পথচারী ও কেনাকাটা করতে আসা মানুষের ভিড়কে কাজে লাগিয়ে পকেট থেকে মোবাইল, মানিব্যাগ ও টাকা ছিনিয়ে নেয় তারা।

এ রকম একটি চক্রের সন্ধান পেয়েছে কোতোয়ালী থানা পুলিশ।  বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) রাতে নতুন রেল স্টেশন এলাকা থেকে এ চক্রের দুই সদস্য গ্রেফতার করা হয়। তাদের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে কোতোয়ালী থানায় মামলা দায়ের হয়েছে।

শুক্রবার (১১ সেপ্টেম্বর) তাদের আদালতে প্রেরণ করা হয়েছে।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন জানিয়েছেন, নতুন রেল স্টেশনের সামনে থেকে দুই ছিনতাইকারীকে গ্রেফতার করা হয়েছে।  তাদের কাছ থেকে ছিনতাই হওয়া মোবাইল উদ্ধার করা হয়েছে।  কোথাও মানুষের ভিড় দেখলে সেই স্থানকেই বেছে নেয় তারা।  পরে টার্গেট হওয়া ব্যক্তির সঙ্গে ধাক্কা দিয়ে পকেট থেকে কৌশলে বের করে ফেলে মোবাইল, মানিব্যাগ।  এ চক্রের অন্য সদস্যদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে বলে তিনি জানান।

গ্রেফতার দুই ছিনতাইকারী একটি চক্রের সদস্য জানিয়ে কোতোয়ালী থানার এসআই মোমিনুল হাসান বলেন, তারা নানা কৌশলে মানুষের কাছ থেকে জিনিসপত্র ছিনিয়ে নেয়। তারা কোথাও মানুষের ভিড় দেখলে সেখানেই টার্গেট করে।  পরে টার্গেট হওয়া ব্যক্তির সঙ্গে ধাক্কা লাগিয়ে পকেট থেকে কৌশলে বের করে ফেলে মোবাইল ও মানিব্যাগ।  বিশেষ করে নিউমার্কেট ও রিয়াজউদ্দিন বাজার এলাকায় তারা ছিনতাইয়ের সঙ্গে জড়িত তারা।

এ চক্রের গ্রেফতার দুই সদস্য হলেন- কর্ণফুলী থানাধীন চরপাথরঘাটা ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের খোয়াজনগর এলাকার মু. বেলালের ছেলে মো. রুবেল (২২) ও ৮ নম্বর ওয়ার্ডের ইছানগর এলাকার জহুর আহমদের ছেলে মো. জাবেদ (২৪)।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here