Home Sports আমরা যে কোনো কন্ডিশনের জন্যই প্রস্তুত হতে পারি:ওটিস গিবসন

আমরা যে কোনো কন্ডিশনের জন্যই প্রস্তুত হতে পারি:ওটিস গিবসন

5
0

আমরা যদি মাঠে নিজেদের সেরাটা দিতে পারি তাহলে ম্যাচ জিততে পারব। আমরা অনুভব করছি, এটা এমন একটা সিরিজ, যেটায় আমরা জিততে পারি বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ক্রিকেট দলের বোলিং কোচ ওটিস গিবসন।

করোনার কারণে গত মার্চ থেকেই মাঠে ছিল না টাইগাররা। ঈদুল আযহার পর অনুশীলনে ফিরেছেন টাইগাররা। এই কঠিন সময়ে বসে ছিল না শ্রীলঙ্কান ক্রিকেটাররা। তারা অনেকদিন হলো অনুশীলন করছে। কাজেই প্রস্তুতির দিক থেকে তারা টাইগারদের তুলনায় এগিয়ে থাকবে। কিন্তু শ্রীলঙ্কায় পৌঁছানোর পর পর্যাপ্ত অনুশীলন করে সেটা পুষিয়ে নিতে চায় বাংলাদেশ, এমনটিই বলছেন ওটিস গিবসন।

শ্রীলঙ্কার বিপক্ষে আগামী মাসে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলবে টাইগাররা। আসন্ন এই সিরিজকে সামনে রেখে শ্রীলঙ্কার নির্বাচকরা গণমাধ্যমে বলেছেন, তারা বাংলাদেশের জন্য পেসবান্ধব উইকেট বানাতে যাচ্ছেন।

এ ব্যাপারে বাংলাদেশ দলের পেস বোলিং কোচ বলেছেন, আমরা আসলে জানি না তারা কি করতে যাচ্ছে, আমরা যে কোনো কন্ডিশনের জন্যই প্রস্তুত হতে পারি। ২০ জনের স্কোয়াডে যদি আমরা ৪-৬ জন মানসম্মত পেসার নিতে পারি তখন ওরা পেসবান্ধব উইকেট বানালে, আমি আশা করি আমাদের বোলাররাও সেই সুযোগ কাজে লাগাতে পারবে।

শ্রীলঙ্কার ২০ উইকেট নেয়ার মতো সামর্থ্য কি আমাদের বোলারদের আছে? এমন প্রশ্নের জবাবে সংবাদ মাধ্যমকে গিবসন বলেছেন, উপমহাদেশের পেসারদের ২০ উইকেট নেয়ার সামর্থ নেই। তবে ২০ উইকেট নিতে হলে পুরো বোলিং ইউনিটকে ভূমিকা রাখতে হবে। লঙ্কায় স্পিনারদেরও বড় একটা ভূমিকা থাকবে। আমি বিশ্বাস করি এই সিরিজেই সাকিব ফিরে আসবে। তখন আমাদের বোলিং আক্রমণ আরও ধারালো হবে। আমরা তিনজন পেসার খেলাতে পারি, তিন পেসার খেলায় খুব ভালো প্রভাব রাখতে পারবে বলে আমাদের বিশ্বাস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here