Home Sports মেসির বার্সেলোনা ত্যাগ না করতে পারার অন্যতম কারণ ছিল তার বাবা: ক্রেসপো

মেসির বার্সেলোনা ত্যাগ না করতে পারার অন্যতম কারণ ছিল তার বাবা: ক্রেসপো

6
0

লিওনেল মেসির বার্সেলোনা ত্যাগ না করতে পারার অন্যতম কারণ ছিল তার বাবা ও এজেন্ট হিসেবে দায়িত্বপালনকারী জর্জ মেসির অপেশাদার আচরণ বলে মনে করেন হার্নান ক্রেসপো।

মেসির বার্সা ছাড়ার সিদ্ধান্ত সামনে এলে ক্লাবের পক্ষ থেকে সাফ জানিয়ে দেয়া হয়, ৭০০ মিলিয়ন ইউরো মূল্য চুকিয়েই তাকে নিতে হবে যেকোনও দলকে। শেষ পর্যন্ত মেসির পক্ষ থেকে আদালতে না যাওয়ার সিদ্ধান্ত নেয়া হয়। দীর্ঘদিন কাতালান প্রদেশের শহরটিতে অবস্থান করছেন ছয়বারের ব্যালন ডি’ অর জয়ী। স্ত্রী ও সন্তানদের কথা চিন্তা করে চুক্তি অনুযায়ী ২০২১ সালের জুন পর্যন্ত দলে থাকার আগ্রহ প্রকাশ করা হয় লিও মেসির পক্ষ থেকে।

মেসির সাবেক সতীর্থ ক্রেসপো বলেন, ‘এমন পরিস্থিতিতে বাবা নয়, আপনাকে পেশাদার এজেন্টের মতো আচরণ করতে হবে। এটা কোনও এজেন্টের কাজ ছিল না, একজন বাবা হিসেবেই তিনি কাজ করেছেন। কারণ পেশাদার এজেন্ট কোনও দিন পারিবারিক অনুভূতির কথা চিন্তা করবে না।’

আর্জেন্টিনার সাবেক এই তারকা ফরোয়ার্ড বর্তমানে দেশটির সর্বোচ্চ লিগে কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন। ডিফেন্সা ওয়াই জাস্টিসিয়ার এই কোচ মনে করেন এজেন্ট হিসেবে কম অভিজ্ঞতার কারণেই মেসির বার্সা ছাড়তে সক্ষম হননি।

ক্রেসপো বলেন, ‘আমি তাকে বাবার সান্নিধ্য থেকে দূরে ঠেলছি না। তবে অন্যদের তুলনায় তিনি পিছিয়েই রয়েছেন।’

ইন্টার মিলান, এসি মিলান ও চেলসির হয়ে খেলা ক্রেসপো আর্জেন্টিনার হয়ে ৬৪ ম্যাচ খেলে গোল করেছেন ৩৫টি। বলেন, ‘আমরা কথা বলছি, পরিচালক, চুক্তি ও অর্থ নিয়ে। অবশ্যই আপনাকে এমন পরিস্থিতি সামলিয়ে নেয়ার মতো অভিজ্ঞ হতে হবে।’ যোগ করেন ক্রেসপো।

এরই মধ্যে বার্সার অনুশীলনে যোগ দিয়েছেন মেসি। শনিবার জিমনাস্টিকের বিপক্ষে প্রীতি ম্যাচ দিয়ে নতুন মৌসুম শুরু করতে চলেঠে ব্রাউগানারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here