Home Sports স্পিডস্টারের মুখে শোনা গেল বিশ্বের ভয়ংকরতম ব্যাটসম্যানটির প্রশংসা

স্পিডস্টারের মুখে শোনা গেল বিশ্বের ভয়ংকরতম ব্যাটসম্যানটির প্রশংসা

5
0

সাবেক পাকিস্তানি স্পিডস্টার শোয়েব আখতার হরহামেশাই ভারতের ক্রিকেটের প্রশংসা করেন। বিশেষ করে অধিনায়ক বিরা কোহলির প্রশংসা প্রায়ই শোনা যায় তার মুখে। কিছুদিন আগে সমালোচকদের জবাব দিয়ে বলেছনে, কোহলি যদি ক্রিকেটে উদাহরণ তৈরি করতে পারে তাহলে কেন তিনি তার প্রশংসা করবেন না?

পাকিস্তানিদের কোহলির কাছ থেকে শেখা উচিত বলে মনে করেন শোয়েব। এবার আবারও তার মুখে শোনা গেল বিশ্বের ভয়ংকরতম ব্যাটসম্যানটির প্রশংসা।

মাঠে কোহলির ছেলেমানুষি নিয়ে অনেক সমালোচনা আছে। তবে পাকিস্তানের সাবেক গতি তারকা মনে করেন, ক্যারিয়ারের শুরুতে কোহলি তার মতোই দুষ্ট ছেলে ছিলেন।

তার ভাষায়, ‘বিরাট কোহলি নিজেকে অনন্য এক উচ্চতায় তুলেছে। কিন্তু কোহলির এই ব্র্যান্ডের পেছনে কে? ২০১০, ২০১১ সালে কোহলি কিন্তু আলোচনায় ছিল না। আমার মতোই দুষ্ট ছেলে ছিল। হঠাৎ করেই ভারতীয় ক্রিকেটের প্রক্রিয়া তাকে সহায়তা করতে শুরু করল। ম্যানেজমেন্টও পাশে ছিল। আর কোহলি নিজেও জানত, সামনে অনেক কিছু অর্জনের সুযোগ আছে।’

আন্তর্জাতিক ক্রিকেটে সেঞ্চুরির পর সেঞ্চুরি করে যাচ্ছেন ভারতের বর্তমান অধিনায়ক। মাত্র ৩১ বছর বয়সে তিনি বর্তমান বিশ্বের সেরা ব্যাটসম্যানদের একজন। অনেকেই মনে করেন, আন্তর্জাতিক ক্রিকেটে সর্বোচ্চ রান ও সেঞ্চুরির মালিক শচীন টেন্ডুলকারের রেকর্ড একমাত্র কোহলির পক্ষেই ভাঙা সম্ভব।

শোয়েব আরও বলেন, ‘সে এখন সহজ ক্রিকেটের সময়ে খেলছে-এতে তার কোনো হাত নেই। কিংবা শচীন, ওয়াসিম, ইনজামাম, ওয়াকাররা যে কঠিন সময়ে খেলেছে সেখানেও কারও হাত নেই। তাই এখন সে কোহলি যদি রান করে চলে তাতে কার কী বলার থাকতে পারে?’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here