Home More দলের দুর্দিনে কান্ডারীর ভূমিকায় ছিলেন বদরুল: ডা. শাহাদাত

দলের দুর্দিনে কান্ডারীর ভূমিকায় ছিলেন বদরুল: ডা. শাহাদাত

5
0

চট্টগ্রাম নগর বিএনপির সভাপতি ও চসিক মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন বলেছেন, বদরুল আলম দলের দুর্দিনে পতেঙ্গা বিএনপির হাল ধরেছেন। কাজ করেছেন দল ও দেশের উন্নয়নে। তার মতো একজন নেতার প্রস্থান যেমন দলের জন্য ক্ষতিকর, তেমনি তার মতো একজন সমাজসেবকের এই সময়ে খুঁজে পাওয়াও দুষ্কর। তার যে রাজনৈতিক মেধা, প্রজ্ঞা ও দলের জন্য অবদান তা বিএনপি সারাজীবন স্মরণ রাখবে।

রবিবার (১৩ সেপ্টেম্বর) নগরীর পতেঙ্গা থানা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক বদরুল আলমের অষ্টম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ৪১ নম্বর দক্ষিণ পতেঙ্গা ওয়ার্ড বিএনপি ও অঙ্গসংগঠনের উদ্যোগে আয়োজিত স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

তিনি বলেন, সরকার বর্তমানে বিএনপিকে নিশ্চিহ্ন করার যে অপচেষ্ঠায় মেতে উঠেছে বদরুল আলমের মতো নেতারা সেটা ঠেকিয়ে দিয়েছে। সরকার প্রশাসনযন্ত্র ব্যবহার করে বিএনপির ওয়ার্ড থেকে কেন্দ্রীয় নেতা পর্যন্ত এমনকি বিএনপির সমর্থকদেরও মামলা হামলা নির্যাতনের স্টিমরোলার চালিয়ে আসছে। কিন্তু বিএনপি এখনো হিমালয়ের মতো পর্বতসম জনপ্রিয়তা নিয়ে বাংলাদেশের মানুষের ভোট ও  গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে দেওয়ার জন্য কাজ করে যাচ্ছে।

প্রধান বক্তার বক্তব্যে নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাসেম বক্কর বলেন, দল ও দলের প্রতি বদরুল আলমের যে আস্থা ও অকুণ্ঠ সমর্থন ছিল তা আজকের দিনেও আমাদের ভাবিয়ে  তুলছে। বদরুল আলম আমাদের মাঝে না থাকলেও তার রেখে যাওয়া রাজনৈতিক দল বিএনপি আজ শুধু পতেঙ্গা থানা এলাকায় নয় সারাদেশে একটি শক্তিশালী সংগঠনে পরিণত হয়েছে। তাদের মতো নেতাদের হাত ধরে বিএনপি রাজনৈতিক দল হিসাবে জনপ্রিয়তার শীর্ষে আছে। সরকার হাজারো ষড়যন্ত্র করেও বিএনপিকে ভাঙতে পারেনি। বরং অওয়ামী লীগের ভিতরে গ্রুপ উপগ্রুপ সৃষ্টি হচ্ছে।

৪১ নম্বর ওয়ার্ড বিএনপির সভাপতি ও নগর বিএনপির  সদস্য মো. ইলিয়াসের সভাপতিত্বে সভাপতিত্বে স্মরণ সভায় বক্তব্য রাখেন চট্টগ্রাম নগর বিএনপির সহসভাপতি এম এ আজিজ, মোহাম্মদ মিয়া ভোলা, সিনিয়র যুগ্ম সম্পাদক এস এম সাইফুল আলম, যুগ্ম সম্পাদক ইয়ছিন চৌধুরী লিটন, সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম, পতেঙ্গা থানা বিএনপির সভাপতি নুরুল আবছার, সাধারণ সম্পাদক শাহাবুদ্দিন, সহ সভাপতি আবু জাফর, আবু ছিদ্দিক, সোলায়মান, যুগ্ম সম্পাদক মুনির, জসিম, হান্নান, আলমগীর, সাংগঠনিক সম্পাদক মো. সেলিম, প্রচার সম্পাদক গিয়াস উদ্দিন, মহানগর যুবদলের সিনিয়র সহ সভাপতি ইকবাল হোসেন, ৪০ নম্বর ওয়ার্ড সভাপতি মো হারুন, সাধারণ সম্পাদক মন্জুর কাদের, ৪১ নম্বর ওয়ার্ড সাধারণ সম্পাদক সফি, সহ সভাপতি নুরুল হুদা, আতিকুর রহমান ও ইকবাল প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here