Home Sports সিরিজের ১ম ওয়ানডেতে হেরে কোণঠাসা ইংল্যান্ড

সিরিজের ১ম ওয়ানডেতে হেরে কোণঠাসা ইংল্যান্ড

5
0

সিরিজের ১ম ওয়ানডেতে হেরে কোণঠাসা ইংল্যান্ড। করোনা পরবর্তীতে এই প্রথম সিরিজ খোয়ানোর শঙ্কা তাদের সামনে। এ অবস্থায় সিরিজ বাঁচানোর মিশনে নেমে ২য় ম্যাচেও খুব একটা সুবিধা করতে পারেনি স্বাগতিকরা।

ম্যানচেস্টারে ২য় ওয়ানডেতে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়ার সামনে ২৩২ রানের লক্ষ্য ছুঁড়ে দিতে সক্ষম হয়েছে ইংলিশরা।

টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ইংলিশ অধিনায়ক ইয়ন মরগ্যান। তবে তার সিদ্ধান্ত বুমেরাং হয়ে আসে। দলীয় ২০ রানে ওপেনার বেয়ারস্টোকে হারায় তারা। মিচেল স্টার্কের শিকার হয়ে রানের খাতা খোলার আগেই সাজঘরে ফেরেন বেয়ারস্টো।

এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে তারা। দলীয় ২৯ রানে আউট হন আরেক ওপেনার জেসন রয়। জো রুটকে সঙ্গে নিয়ে হাল ধরার চেষ্টা করেছিলেন অধিনায়ক মরগ্যান। বেশিক্ষণ টিকতে পারেননি রুট। ৩৯ রান করে জাম্পার লেগস্পিনের ফাঁদে পড়েন তিনি। দলীয় রান তখন ৯০।

৩ রান করে বাটলার এবং ৮ রান করে বিলিংস বিদায় নিলে বিপদে পড়ে ইংল্যান্ড। দলীয় ১১৭ রানে মরগ্যানও বিদায় নেন ইনিংস সর্বোচ্চ ৪২ রান করে।

১৪৯ রানে ৮ উইকেট হারানো ইংলিশদের ত্রানকর্তা হয়ে আসেন স্পিনার আদিল রশীদ ও পেসার টম কুরান। দুজনে মিলে গড়েন ৭৬ রানের জুটি। ৩৭ রান করে ইনিংসের শেষ ওভারে আউট হন কুরান। তবে আদিল রশীদ শেষপর্যন্ত অপরাজিত থেকে করেন ২৬ বলে ৩৫ রান।

মূলত লোয়ার অর্ডারের এই দুই ব্যাটসম্যানের সাহসিকতায় মান রক্ষা করেছে ইংলিশরা। এবার বোলাররা বল হাতে কার্যকরী কিছু করে দেখাতে পারলেই হয়। নতুবা ১ ম্যাচ আগেই সিরিজ খোয়াবে তারা। অন্যদিকে টি-টোয়েন্টি সিরিজ হারা অজিরা নিশ্চয়ই চাইবে, ম্যাচ জিতে ওয়ানডে সিরিজটা জিতে নিতে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here