Home Sports আইপিএলে আট দলের নেতৃত্বে যারা থাকছেন

আইপিএলে আট দলের নেতৃত্বে যারা থাকছেন

4
0

১৯ সেপ্টেম্বর মাঠে গড়াচ্ছে আইপিএলের ১৩তম আসর। করোনা পরিস্থিতির কারণে আসরটি বসতে যাচ্ছে আরব আমিরাতে।  এবারের আসরে অংশ নিবে মোট ৮টি দল।  এই আট দলের নেতৃত্বে কারা থাকছেন, এক নজরে দেখে নেওয়া যাক।

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু : 
ভারতীয় দলের অধিনয়াক বিরাট কোহলি আইপিএলে নেতৃত্ব দেবেন বেঙ্গালুরুর। তিনি ১২ বছর ধরে এই দলে খেলছেন। দলটিকে ১১০ ম্যাচে নেতৃত্ব দিয়ে ৪৯ ম্যাচ জিতিয়েছেন। তবে এই দলকে একবারও শিরোপা এনে দিতে পারেননি তিনি। তার নেতৃত্বে সেরা সাফল্য ২০১৬ আইপিএলে দলকে রানার্সআপ করানো।

চেন্নাই সুপার কিংস : 
ভারতীয় দলের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি চেন্নাই সুপার কিংসের নেতৃত্ব দিবেন। দীর্ঘ ১০ বছর এই দলটির হয়ে খেলছেন এবং নেতৃত্ব দিচ্ছেন। তার নেতৃত্ব চেন্নাই তিনবার আইপিএল শিরোপা জিতেছে। ভারতকে দুটি বিশ্বকাপ জেতানো এই অধিনায়ক আইপিএলেরও অন্যতম সফল অধিনায়ক।

মুম্বাই ইন্ডিয়ানস : 
আইপিএলের ইতিহাসে সবচেয়ে সফল অধিনায়ক রোহিত শর্মা। সবচেয়ে বেশি চারবার অধিনায়ক হিসেবে আইপিএল ট্রফি জিতেছেন তিনি। ভারতের ঘরোয়া টি-টোয়েন্টির এই আসরে তিনি ধোনিকেও ছাড়িয়ে গেছেন।

কলকাতা নাইট রাইডার্স : 
আইপিএলে দুটি দলকে নেতৃত্ব দিয়েছেন দীনেশ কার্তিক। ভারতীয় জাতীয় দলে অনিয়মিত কার্তিত এর আগে দিল্লি ডেয়ারডেভিলসের অধিনায়ক ছিলেন। অধিনায়ক হিসেবে আইপিএলে ৩৬টি ম্যাচ খেলেছেন, এর মধ্যে ১৭টি ম্যাচে জয় পেয়েছেন।

সানরাইজার্স হায়দরাবাদ : 
অস্ট্রেলীয় ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নারের নেতৃত্বে ২০১৬ আইপিএল ট্রফি জিতেছিল হায়দরাবাদ। বল-টেম্পারিং কাণ্ডের জন্য এক বছর নিষিদ্ধ থাকায় ২০১৮ আইপিএল খেলতে পারেননি তিনি। ২০১৯ আইপিএলে কেন উইলিয়ামসনের নেতৃত্বে দলটির হয়ে খেলেছেন। কিন্তু এবারের আইপিএলে হায়দরাবাদের নেতৃত্ব দেবেন তিনি।

রাজস্থান রয়্যালস : 
স্টিভ স্মিথ তিনটি আইপিএল দলকে নেতৃত্ব দিয়েছেন। রাজস্থান রয়্যালসের আগে দুটি দল, পুণে ওয়ারিয়স এবং রাইজিং পুণে সুপারজায়েন্টকে নেতৃত্ব দিয়েছেন তিনি। তিনিও বল-টেম্পারিং কাণ্ডের জন্য এক বছর নিষিদ্ধ ছিলেন আইপিএলে।

দিল্লি এবং পাঞ্জাবের অধিনায়ক কে হবেন এখনও নিশ্চিত হওয়া যায়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here