Home Sports সরকারের সবুজ সঙ্কেতের অপেক্ষায় জিম্বাবুয়ে

সরকারের সবুজ সঙ্কেতের অপেক্ষায় জিম্বাবুয়ে

4
0

পাকিস্তান সফর করতে আগ্রহী জিম্বাবুয়ে। আগামী মাসেই আসতে চাচ্ছে পাকিস্তানে। এই মুহূর্তে সরকারের সবুজ সঙ্কেতের অপেক্ষায় আছে জিম্বাবুয়ে। জিম্বাবুয়ের ক্রিকেট বোর্ড চেয়ারম্যান তেভেঙ্গা মুকুহলানি অবশ্য আশাবাদী, খুব দ্রুতই পাকিস্তান সফরের অনুমতি তারা পেয়ে যাবেন।

এর ফলে অক্টোবরের ২০ তারিখ থেকে শুরু হতে যাওয়া সিরিজটি নিয়ে কোনও সংশয় রইলো না। তেমনটি হলে ১২ বছর পর আন্তর্জাতিক ম্যাচ আয়োজনের সুযোগ পাচ্ছে মুলতান। তবে পুরো সিরিজটিই অনুষ্ঠিত হবে জীবানু সুরক্ষিত বলয়ে। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এখন এ সংক্রান্ত বিবিধ বিষয় নিয়েই কাজ করছে।

পিসিবি চাইছে, কোয়ারেন্টাইন পর্ব যত সংক্ষিপ্ত রাখা যায়। সেটা তিন থেকে সর্বোচ্চ ৭ দিন করার পক্ষেই তারা। তবে পুরো বিষয় নিয়ে এখন ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড ( ইসিবি) ও আইসিসির সঙ্গে আলোচনা করছে পিসিবি।

ইসিবির সঙ্গে আলোচনা করার কারণও আছে। এই করোনা কালে ইংল্যান্ড ক্রিকেট বোর্ডই প্রথম জীবানু সুরক্ষিত বলয়ে ম্যাচ আয়োজনের সাহস দেখিয়েছে। যাদের প্রতিপক্ষ ছিল ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তান। ফলে এই জীবানু সুরক্ষিত বলয় নিয়ে কিছুটা অভিজ্ঞা সঞ্চয় হয়েছে পাকিস্তানের।

প্রসঙ্গত, আগস্টে করোনা সংক্রমণের হার কমার ফলে ২৪ সপ্তাহ পর পেশাদার ক্রিকেট চালুর সিদ্ধান্ত নিয়েছে পিসিবি। জিম্বাবুয়ে সিরিজের আগে সেপ্টেম্বরের শেষ দিকে মুলতান ও রাওয়ালপিন্ডিতে অনুষ্ঠিত হবে ন্যাশনাল টি-টোয়েন্টি কাপ। আর এই দুই ভেন্যুতেই অনুষ্ঠিত হবে জিম্বাবুয়ে সিরিজ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here