Home More সুখে-দুঃখে কৃষকের পাশে থাকবো: খাদ্যমন্ত্রী

সুখে-দুঃখে কৃষকের পাশে থাকবো: খাদ্যমন্ত্রী

3
0

আমি কৃষকের সন্তান। চাষি পরিবারে বড় হয়েছি। কৃষকের সুখ-দুঃখ বুঝি। সব সময় কৃষকের সাথে ছিলাম। এখনও আছি। আগামীতে দিনেও সুখে-দুঃখে কৃষকের পাশেই থাকব বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

শনিবার (১৯ সেপ্টেম্বর) বিকেলে নওগাঁয় জেলা কৃষক লীগের বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

সভায় মন্ত্রী আরো বলেন, দেশের জন্য সব কিছু উজার করে দিয়েও কৃষক বঞ্চিত হয়েছে। বিএনপি-জামায়াত সরকারের সময় সারের জন্য গুলি খেয়ে প্রাণ হারিয়েছেন। কিন্তু সেই দিন আর নেই।

মন্ত্রী বলেন, কৃষকেরা যদি ধানের দাম না পায় রাগ করেন কিন্তু পরবর্তীতে তারা আবার ধান চাষ করেন। একমাত্র শেখ হাসিনার সরকারের সময়ে কৃষকরা মৃল্যায়ন পেয়েছে এবং বিভিন্ন রকম প্রণোদনা দিয়ে কৃষদের বাঁচিয়ে রেখেছেন।

সাধন চন্দ্র মজুমদার বলেন, প্রধানমন্ত্রী মনে করেন করোনা ভাইরাসের সময়ে কৃষি দিয়ে এবং কৃষকরা এই অর্থনৈতিকে ভালো করতে পারে। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা শেখ হাসিনা কৃষকদের অন্তরে জায়গা করে নিয়েছেন। আর শেখ হাসিনা আছেন বলেই রাস্তাঘাট থেকে শুরু করে ঘরে ঘরে বিদ্যুৎ গেছে বলেই কৃষকরা সেচ যন্ত্র ব্যাবহার করে ধান চাষ করতে পারছেন অবস্থার উন্নতি করছেন।

সভায় প্রধান বক্তা ছিলেন কৃষক লীগের সভাপতি বাবু সমীর চন্দ। সভাপতিত্ব করেন জেলা কৃষক লীগের আহবায়ক আব্দুল ওয়াহাব।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- নওগাঁ জেলা আওয়ামী লীগের সহ সাপতি নির্মল কৃষ্ণ সাহা, কৃষক লীগের রাজশাহী বিভাগের দ্বায়িত্বপ্রাপ্ত নেতা আব্দুল লতিফ তারিন, রাজশাহী জেলা কৃষক লীগের সভাপতি রবিউল আলম বাবু, জয়পুরহাট জেলা কমিটির সভাপতি অ্যাডভোকেট ফিরোজা বেগমসহ অনেকে।

এর আগে মন্ত্রী নওগাঁর পোরশা উপজেলার আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা কর্মিদের সাথে মতবিনিময় সভা করে। এসময় উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ারুল ইসলাম, সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেনসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা বক্তব্য রাখেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here