Home Lifestyle অস্বাভাবিক বিদ্যুৎ বিল, প্রতিবাদে হয়নি কুল!

অস্বাভাবিক বিদ্যুৎ বিল, প্রতিবাদে হয়নি কুল!

2
0

অস্বাভাবিক বিদ্যুৎ বিলের প্রতিবাদে ও গ্রাহক সেবার মান উন্নয়নের দাবিতে অনুষ্ঠিত মানববন্ধনে বাধা ও হাতাহাতির ঘটনা ঘটেছে।

রবিবার (২০ সেপ্টেম্বর) দুপুরে নেসকোর গ্রাহক সমাজের ব্যানারের ডাকা এ মানববন্ধন কর্মসূচিতে নেসকোর কর্মকর্তাদের পাঠানো ঠিকাদারবাহিনী এ বাধা দেয়।

রাজশাহীর মহানগরীর হেতেম খাঁয় অবস্থিত নেসকোর প্রধান কার্যালয়ের সামনে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন চলাকালীন এক পর্যায়ে নেসকোর কর্মকর্তাদের পাঠানো ঠিকাদার বাহিনী মানববন্ধনের ব্যানার ও ফেস্টুন ছিনিয়ে নিয়ে নেওয়ার চেষ্টা করে। এতে বাধা দেওয়ার সময় হাতাহাতির ঘটনাও ঘটে।

মানববন্ধনের বক্তারা জানান, পূর্বঘোষিত সময়সূচি অনুযায়ী শান্তিপূর্ণভাবে নেসকোর প্রধান কার্যালয়ের সামনে নেসকোর গ্রাহক সমাজ ব্যানারে মানববন্ধন অনুষ্ঠিত হচ্ছিলো। এমন সময় মানববন্ধনে কর্মকর্তাদের পাঠানো ঠিকাদার বাহিনী এসে ব্যানার ও ফেস্টুন ছিনিয়ে নিতে চেষ্টা করে। তাতে বাধা দিলে তারা মানববন্ধনে অংশগ্রহণকারিদের ওপর চড়াও হয়। তাতে প্রতিবাদ করলে ঠিকাদার বাহিনী ছাত্রলীগের কর্মীদের ডেকে আনলে হাতাহাতির ঘটনা ঘটে। এক পর্যায়ে মানববন্ধন শেষ করে তারা চলে যায়।

লকডাউনের পর থেকে গ্রাহকদের বিভিন্নভাবে কয়েকগুণ বিদ্যুৎ বিল বাড়ানো হয়। এছাড়া গ্রাহকদের নানাভাবে হয়রানি করে আসছে নেসকো কর্তৃপক্ষ। অভিযোগ জানানো হলেও কোনো সুরাহা মেলে না। না দেখেই মিটার রিডিং করা হয়। মিটার রিডিংম্যান বা লাইনম্যান অর্থের বিনিময় ছাড়া কোনো কাজ করেন না।

মানববন্ধনে এক নারী জানান, তার প্রতি মাসে ২ হাজার ৪০০ টাকা বিল আসে। কিন্তু গত মাসে এসেছে ৪ হাজার ৪০০ টাকা। এর সুরাহা চেয়ে অভিযোগ জানানো হলেও কোনো সুরাহা মেলে না।

কাদিরগঞ্জ এলাকার হাসিনা পারভীন জানান, প্রতিমাসে দুই হাজার টাকা বিদ্যুৎ বিল এলেও গত দুই মাস থেকে চার হাজার টাকা করে বিদ্যুৎ বিল আসে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here