Home National ঝালকাঠিতে ছাত্রলীগের পদ পেতে দৌড়ঝাঁপ!

ঝালকাঠিতে ছাত্রলীগের পদ পেতে দৌড়ঝাঁপ!

2
0

ঝালকাঠি জেলা ছাত্রলীগের কমিটি মেয়াদ উত্তীর্ণ হওয়ায় নতুন কমিটি নিয়ে জল্পনা-কল্পনা শুরু হয়েছে। পদ পেতে নেতাকর্মীরাও শুরু করেছেন দৌঁড়ঝাপ। বেশ ক’দিন ধরে ফেসবুক সহ সামাজিক যোগাযোগ মাধ্যমে শীর্ষ পদ প্রত্যাশীদের ছবিসহ প্রচার প্রচারণাও দেখা যাচ্ছে পুরোদমে। সংগঠনটির সাধারণ নেতাকর্মীরাও আলোচনার শীর্ষে রেখেছেন বিষয়টিকে।

গঠনতন্ত্র অনুযায়ী ছাত্রলীগ কমিটির মেয়াদ ২ বছর। সর্বশেষে ঝালকাঠি ছাত্রলীগের কাউন্সিল হয় ২০১৫ সালের ২০ জুলাই। কমিটির মেয়াদ শেষ হয়েছে অনেক আগেই। গত কমিটিতে সদস্য পদের জন্য বয়স নির্ধারিত ছিল সর্বোচ্চ ২৯ বছর। তবে এবার তা বাড়িয়ে ৩০ করার দাবি উঠেছে।

এদিকে জেলা ছাত্রলীগের সভাপতি ও সম্পাদকের শীর্ষ দুই পদ পেতে ইতোমধ্যেই দেড় ডজন নেতাকর্মীরা মাঠে নেমেছেন । নিজেদের পছন্দের পদ পেতে শুরু করেছে নানা লভিং করে নিজের পছন্দের পদ ভাগতে  পছন্দের নেতাদের সাথে নানা তদবির শুরু হয়েছে বলেও জানা গেছে।

নানা আলোচনা এবং আগামী মাসের প্রথম দিকে নুতন কমিটি হতে পারে এমন তথ্য নিশ্চিত করেছে দলীয় একটি সুত্র। এ জন্য বিভিন্ন গোয়েন্দা সংস্থার মাধ্যমে সম্ভাব্য প্রার্থীদের সম্পর্কে খোঁজ নেওয়া হয়েছে বলেও জানা গেছে।

এদের মধ্যে পদ পেতে ইচ্ছুক জেলা ছাত্রলীগ নেতাদের মুল বক্তব্য আমাদের সবার অভিভাবক আমির হোসেন আমু বিষয়টি বিবেচনা করবেন বলেই আমাদের বিশ্বাস। যারা যোগ্য তাদেরকে স্থান পাবে এমনটাই আমা করেন তারা।

এ ব্যাপারে জেলা ছাত্রলীগের সভাপতি শফিকুল ইসলাম শফিক ও জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এসএম আল আমিন বলেন, নতুন কমিটির হাতে দায়িত্ব ছেড়ে দিতে পারলে আমারও ভাল। সেক্ষেত্রে আমাদের সবার অভিভাবক আমির হোসেন আমু এবং কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনায় পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here