Home International প্রবাসীদের আকামা-ভিসার মেয়াদ বাড়াতে সৌদিকে বাংলাদেশের চিঠি

প্রবাসীদের আকামা-ভিসার মেয়াদ বাড়াতে সৌদিকে বাংলাদেশের চিঠি

1
0

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনা ভাইরাসের মহামারীতে দেশে ছুটিতে এসে আটকেপড়া বাংলাদেশিদের জন্য আকামা কিংবা ভিসার মেয়াদ আরও তিন মাস বাড়ানোর অনুরোধ জানিয়ে সৌদি আরবকে চিঠি দিয়েছে বাংলাদেশ।

মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) সৌদি পররাষ্ট্র মন্ত্রণালয়ে এই চিঠি দিয়েছে দেশটিতে বাংলাদেশ দূতাবাস।

চিঠিতে বাংলাদেশের নাগরিকদের আকামা কিংবা ভিসা- যার যেটা প্রয়োজন সেই অনুযায়ী মেয়াদ তিন মাস বাড়ানোর অনুরোধ জানানো হয়েছে।

মঙ্গলবার গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন ঢাকা ও রিয়াদে পররাষ্ট্র মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ কর্মকর্তারা।

এর আগে করোনার কারণে ছুটিতে এসে দেশে আটকেপড়াদের জন্য দুই দফায় তিন মাস করে ছয় মাস এবং সর্বশেষ এক মাসসহ মোট ৩ দফায় বাংলাদেশিদের আকামার মেয়াদ বাড়িয়েছিল সৌদি সরকার। যেই মেয়াদ চলতি মাসের ৩০ সেপ্টেম্বর শেষ হচ্ছে।

এমন পরিস্থিতিতে দেশে আটকেপড়া বাংলাদেশিদের সৌদি আরবে যাওয়া নিশ্চিত করতে সে দেশের সরকারকে তিন মাসের জন্য আকামা কিংবা ভিসার মেয়াদ বাড়ানোর অনুরোধ জানিয়েছে বাংলাদেশ।

দেশে আটকে পড়া সৌদি আরবে কর্মরতদের বিষয়ে আজ মঙ্গলবার পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেনের সভাপতিত্বে এক আন্তঃমন্ত্রণালয় বৈঠক হয়। ওই বৈঠকের পর সৌদি সরকারকে চিঠি পাঠানো হয়।

এছাড়া বৈঠকে এটাও বলা হয়েছে, সৌদি এয়ারলাইনসের কোনো ফ্লাইট বাংলাদেশ বাতিল করেনি। যেহেতু কয়েক হাজার সৌদিগামী লোকজন দেশে আটকা পড়েছেন, তাই সৌদি এয়ারলাইনস ওই সব লোকদের নিতে যে কয়টি ফ্লাইট চালাবে তার সবগুলোর অনুমতি দেবে বাংলাদেশ।

উল্লেখ্য, এর আগে দুই দফায় তিন মাস করে ছয় মাস এবং সবশেষ এক মাসসহ তিন বার বাংলাদেশিদের ইকামার মেয়াদ বাড়ানো হয়েছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here